২৩-জুন-২০২৪
২৩-জুন-২০২৪
Logo
নির্যাতন

হিজাব না পরা শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া শিক্ষিকা বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিতঃ ২০২৪-০২-২৯ ১৭:১৭:৩০
...

মুন্সীগঞ্জে সিরাজদিখানে হিজাব ও ওড়না না পরে ক্লাসে আসায় শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া শিক্ষিকা রুমিয়া সরকারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) তাকে বরখাস্ত করে রাজানগরের সৈয়দপুর আব্দুর রহমান স্কুল অ্যান্ড কলেজ প্রশাসন। তিনি প্রতিষ্ঠানটির বিজ্ঞান এবং স্বাস্থ্য ও সুরক্ষা বিষয়ের শিক্ষিকা ছিলেন।

জানা গেছে, সপ্তম শ্রেণির ক্লাস চলাকালে ঘটনাটি ঘটে। এ সময় হিজাব ও ওড়না না পরায় ৪ শিক্ষার্থীর চুল কেটে নেন রুমিয়া সরকার। এতে শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে বিষয়টি জানাজানি হলে এ ঘটনায় এলাকাজুড়ে আলোচনা-সমালোচনা শুরু হয়। এ ঘটনায় বিচার দাবি করছে শিক্ষার্থীদের অভিভাবকরা।

সৈয়দপুর আব্দুর রহমান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মিয়া ফরিদ আহমেদ বলেন, বিষয়টি নিয়ে আমরা কথা বলেছি। মেয়েদের সামান্য চুল কাটা হয়েছে। এ ব্যাপারে আমরা ব্যবস্থা নেওয়ার জন্য আজ বৃহস্পতিবার আবার বসবো।

এ ব্যাপারে সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ জানান, যেসব ছাত্রীদের মাথার চুল কেটে দেওয়া হয়েছে তাদের বাড়ি বাড়ি গিয়ে কথা বলা হয়েছে। জেলা প্রশাসনের নির্দেশক্রমে উপজেলা প্রশাসন ও স্কুল ব্যবস্থাপনা কমিটি বসে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।ওই শিক্ষিকাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তদন্ত রিপোর্ট পেলে তা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে এবং শিক্ষা মন্ত্রণালয় পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে।

/মামুন