• ঢাকা
  • ১২-এপ্রিল-২০২১
img

বেড়েছে সবজির দাম

দিন পরিবর্তন ডেস্ক প্রকাশিত : ২০২১-০৪-০৫ ১৩:৫৫:০০
photo

সারাদেশে লকডাউন শুরু হওয়ার পরপরই রাজধানীর বাজারগুলোতে বেড়েছে সবজির দাম। তবে অন্যান্য পণ্যের দাম আগের মতোই রয়েছে।

আজ থেকে শুরু হওয়া লকডাউনে বাজারে কোনও সবজির তেমন কমতি লক্ষ্য করা যায়নি। আলু, পটল, করলা, টমেটো, শিম, লাউ, কাঁচা-পাকা মিষ্টি কুমড়া, ঢেঁড়স, বেগুন, মূলা, লাল শাক, পালং শাক, লাউ শাক সবকিছুই বাজারে ভরপুর। তবুও এসব সবজির দাম কেজিপ্রতি বেড়েছে ৫ থেকে ১০ টাকা। তবে স্থিতিশীল রয়েছে অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম।

এদিকে দাম বেড়ে প্রতি কেজি ঢেঁড়স, বেগুন, পটল, বরবটি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়। যা গতকালও রোববার (৩ মার্চ) ৫০ থেকে ৬০ টাকার মধ্যে ছিল।

দামবৃদ্ধির তালিকায় রয়েছে আলু, পেঁপে, টমেটোও। আলুতে কেজি প্রতি বেড়েছে ৫ টাকা। যে আলু ২০ টাকায় বিক্রি হতো সে আলু এখন ২৫ টাকা বিক্রি হচ্ছে। পেঁপে এবং টমটো কেজি প্রতি বেড়েছে ৫ থেকে ১০ টাকা। পেঁপে আগে ছিল ২৫ টাকা এখন তা বেড়ে দাড়িয়েছে ৩০ টাকা। আর টমেটো ২০ থেকে বেড়ে ৩০ টাকা হয়েছে।

পাইকারিতে কাওরান বাজারে প্রতি পাল্লা (৫ কেজি) সবজির দাম ৩০ থেকে ৫০ টাকা পর্যন্ত বেড়েছে। লাউয়ের দামও বেড়েছে। গত সপ্তাহে ৪০ থেকে ৪৫ টাকা পিস বিক্রি হওয়া লাউয়ের দাম বেড়েছে ৬০ থেকে ৬৫ টাকা।

এদিকে, বাজারে পেঁয়াজ, আদা, রসুনের দাম লকডাউনে নতুন করে বাড়েনি। প্রতিকেজি পেঁয়াজ ৩৫ টাকা, আদা ও রসুন মানভেদে ১২০ থেকে ১৪০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে।

সর্বশেষ - অর্থনীতি
সর্বোচ্চ পঠিত -অর্থনীতি

© দিন পরিবর্তন

সম্পাদক ও প্রকাশকঃ মোস্তফা কামাল মহীউদ্দীন, মাগুরা গ্রুপ্রের প্রতিষ্ঠান বাংলাদেশ নিউজ অ্যান্ড এন্টারটেইনমেন্ট লিমিটেডের পক্ষে, মোস্তফা কামাল মহীউদ্দীন কর্তৃক সিটি পাবলিশিং হাউজ, ১ আর,কে, মিশন রোড, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ প্লট নং ৩১৪/এ, রোড-১৮, ব্লক-ই, বসুন্ধরা আ/এ, ঢাকা-১২২৯।

পিএবিএক্সঃ ৮৪৩১৮৮৩-৪, ৮৪৩১০৯৫, ৮৪৩১৮৮৭, সার্কুলেশনঃ ০১৮৪৭৪২১১৫২, বিজ্ঞাপনঃ ০১৮৪৭-০৯১১৩১, ০১৮৪৭-৪২১১৫৩, ০১৭৩০-১৯৩৪৭৮। E-mail: dparibarton@gmail.com, Advertisement: dpadvt2021@gmail.com