১৮-এপ্রিল-২০২৪
১৮-এপ্রিল-২০২৪
Logo
আন্তর্জাতিক

ভারতে করোনায় একদিনে ৪০৭৭ জনের মৃত্যু

দিন পরিবর্তন ডেস্ক

প্রকাশিতঃ ২০২১-০৫-১৬ ১১:৪৯:০৬
...

মহামারি করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত ভারত। গত দুদিন মৃত্যু কিছুটা কমে এলেও আবারও বেড়েছে প্রাণহানি। গত ২৪ ঘণ্টায় ৪০৭৭ জনের মৃত্যু হয়েছে করোনায়। আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১১ হাজার মানুষ।

আজ রোববার সকালে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি।

করোনায় আক্রান্ত ও মৃত্যু নিয়ে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত ২৪ ঘণ্টা চার সহস্রাধিক মৃত্যু নিয়ে প্রানহানি বেড়ে দাঁড়িয়েছে দুই লাখ ৭০ হাজারে। আর নতুন ৩ লাখ ১১ হাজার আক্রান্ত নিয়ে ভারতে এ পর্যন্ত ২ কোটি ৪৬ লাখের বেশি মানুষের দেহে সংক্রমণ ধরা পড়েছে।

গত দুদিনে ভারতে মৃত্যু কিছুটা কম ছিল। শনিবার আগের ২৮ ঘণ্টায় ৩৮৮৩ জনের মৃত্যুর খবর জানায় ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়। এদিন আক্রান্ত হয়েছিলেন ৩ লাখ ২৬ হাজার। আর শুক্রবার ৪০০০ মানুষের মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য মন্ত্রণলায়। আক্রান্ত হয়েছিলেন ৩ লাখ ৪৩ হাজার।

গত দুদিনের তুলনায় শেষ একদিনে করোনায় মৃত্যু বেড়েছে। তবে আক্রান্ত নিম্নগামী।

ভারতে সর্বপ্রথম করোনা রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৩০ জানুয়ারি, কেরালায়। তার পর বছর জুড়ে চলতে থাকে এই রোগে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

গত বছর নভেম্বরে কমতে শুরু করেছিল ভারতে করোনায় দৈনিক আক্রান্ত ও মৃত্যুহার। ফেব্রুয়ারি মাসে এই হার ছিল সর্বনিম্ন। সে সময় গড়ে প্রতিদিন করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ১২ হাজারেররও কম। কিন্তু মার্চের দ্বিতীয় সপ্তাহ থেকে করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত হয় ভারত।