• ঢাকা
  • ২৩-জুন-২০২১
img

সৌদির আকাশে ইসরায়েলি বিমান নিষিদ্ধ

দিন পরিবর্তন ডেস্ক প্রকাশিত : ২০২১-০৫-২৮ ১০:১৫:৪৯
photo

হঠাৎ করেই ইসরায়েলি বিমানের জন্য নিষিদ্ধ করা করা হরো সৌদি আরবের আকাশপথ। মঙ্গলবার (২৫ মে) সৌদি এ সিদ্ধান্ত নেয় বলে জানায় তুরস্কের সংবাদ মাধ্যম আনাদোলু। তবে কী কারণে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে তা প্রতিবেদনটিতে পরিষ্কার করা হয়নি।

গত বছর সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করে ইসরায়েল। এরপর ওই বছরের নভেম্বরে ইসরায়েলকে আকাশ ব্যবহারের অনুমতি দেয় সৌদি আরব। কিন্তু হঠাৎ করেই ইসরায়েলি বিমানের জন্য বন্ধ করে দেয়া হলো সৌদির আকাশপথ। এতে বিপাকে পড়েছেন যাত্রীরা।

ইসরায়েলি গণমাধ্যমের বরাত দিয়ে আনাদোলু জানায়, সৌদি আরবের আকাশপথ ব্যবহার করতে না দেওয়ায় তেল আবিবের বেন গুরিয়ন বিমানবন্দর থেকে আমিরাতের উদ্দেশে উড্ডয়নের জন্য অপেক্ষমান ফ্লাইট বাতিল করা হয়। এ কারণে যাত্রীদের ১০ ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে।

ইসরায়েল ও সংযুক্তর আরব আমিরাতের মধ্যে ফ্লাইট চলাচলে সৌদি একটি গুরুত্বপূর্ণ রুট। সৌদির পরিবর্তে অন্য কোনো রুট বেছে নেওয়া হলে ইসরায়েল থেকে তিন ঘণ্টার পরিবর্তে দুবাই পৌঁছাতে আট ঘণ্টার বেশি সময় লাগে।

© দিন পরিবর্তন

সম্পাদক ও প্রকাশকঃ মোস্তফা কামাল মহীউদ্দীন, মাগুরা গ্রুপ্রের প্রতিষ্ঠান বাংলাদেশ নিউজ অ্যান্ড এন্টারটেইনমেন্ট লিমিটেডের পক্ষে, মোস্তফা কামাল মহীউদ্দীন কর্তৃক সিটি পাবলিশিং হাউজ, ১ আর,কে, মিশন রোড, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ প্লট নং ৩১৪/এ, রোড-১৮, ব্লক-ই, বসুন্ধরা আ/এ, ঢাকা-১২২৯।

পিএবিএক্সঃ ৮৪৩১৮৮৩-৪, ৮৪৩১০৯৫, ৮৪৩১৮৮৭, সার্কুলেশনঃ ০১৮৪৭৪২১১৫২, বিজ্ঞাপনঃ ০১৮৪৭-০৯১১৩১, ০১৮৪৭-৪২১১৫৩, ০১৭৩০-১৯৩৪৭৮। E-mail: dparibarton@gmail.com, Advertisement: dpadvt2021@gmail.com