১৯-এপ্রিল-২০২৪
১৯-এপ্রিল-২০২৪
Logo
খেলাধুলা

আইপিএল খেলতে কলকাতায় সাকিব

দিন পরিবর্তন ডেস্ক

প্রকাশিতঃ ২০২১-০৩-২৭ ১৩:৪৯:২৯
...

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর চতুর্দশ আসরে খেলতে দেশ ছেড়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। আজ শনিবার সকাল পৌনে ১০টায় ইউএস-বাংলার একটি ফ্লাইটে কলকাতার উদ্দেশে রওনা করেন তিনি।

সাকিবের দেশ ছাড়ার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবির লজিস্টিক সাপোর্টের দায়িত্বে থাকা ওয়াসিম খান। তিনি বলেন, আজ সকাল পৌনে ১০টায় ইউএস-বাংলার একটি ফ্লাইটে সাকিব আইপিএল খেলতে গেলেন। এখান থেকে কলকাতায় যাবেন তিনি।

আইপিএলের চতুর্দশ আসরের নিলাম থেকে সাকিবকে দলে নিয়েছে টুর্নামেন্টটির দল কলকাতা নাইট রাইডার্স। টাইগার অলরাউন্ডারকে পুনরায় দলে ভেড়াতে ৩ কোটি ২০ লাখ রুপি খরচ করেছে বলিউড বাদশা শাহরুখ খানের দল।

সাকিবের আইপিএলে খেলা নিয়ে অবশ্য কম নাটক হয়নি। জনপ্রিয় এ ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ছুটি চেয়েছিলেন তিনি। বিসিবি সে ছুটি মঞ্জুর করে বটে। তবে বোর্ড থেকে জানানো হয়, আইপিএলের জন্য শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে চান না সাকিব। যাকে নিয়ে অভিযোগ, সেই সাকিব বলেছেন, নির্দিষ্টভাবে টেস্ট সিরিজ খেলতে চান না, এমন কথা উল্লেখ করেননি তিনি।

এমন উত্তেজনার মধ্যেই আইপিএলে অংশ নিতে আজ শনিবার কলকাতার উদ্দেশে দেশ ছেড়েছেন সাকিব। সকাল পৌনে ১০টায় ইউএস-বাংলার একটি ফ্লাইটে কলকাতার উদ্দেশে রওনা করেন তিনি।

আগামী ১১ এপ্রিল আইপিএলে সাকিবের দল কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচ। প্রতিপক্ষ সাকিবের সাবেক দল সানরাইজার্স হায়দরাবাদ। এবারের আইপিএল নিলামে সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। বাংলাদেশি মুদ্রায় যা ৩ কোটি ৭৪ লাখ টাকা। এই দলে তিনি টানা ৭ বছর খেলেছিলেন। দুই মৌসুম আগে তাকে ছেড়ে দেয় শাহরুখ খানের দল। এরপর সাকিব এক মৌসুম সানরাইজার্স হায়দরাবাদে খেলেছিলেন।