• ঢাকা
  • ২৩-জুন-২০২১
img

বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

দিন পরিবর্তন ডেস্ক প্রকাশিত : ২০২১-০৫-২৪ ০৭:০৬:৫৯
photo

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে জয়লাভ করায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক বার্তায় এ অভিনন্দন জানানো হয়।


এর আগে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও সাইফুদ্দিনের বোলিং জাদুতে শ্রীলঙ্কাকে ৩৩ রানের ব্যবধানে হারায় বাংলাদেশ।


স্বাগতিকদের দেওয়া ২৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ২২৪ রানে অলআউট হয়ে যায়। এই জয়ে ৩ ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে গেল বাংলাদেশ।


বাংলাদেশের পক্ষে ১০ ওভারে ৩০ রান দিয়ে ৪ উইকেট নিয়ে সেরা বোলার মেহেদী হাসান মিরাজ। এছাড়া মুস্তাফিজ ৩টি, মোহাম্মাদ সাইফুদ্দিন ২টি এবং সাকিব আল হাসান ১টি উইকেট শিকার করেছেন।


সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৭৪ রান আসে হাছারাঙ্গার ব্যাট থেকে। এছাড়া অধিনায়ক কুশল পেরেরা দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান করেন।


এদিন দুপুরে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ২৫৭ রান করে স্বাগতিকরা।


বাংলাদেশের হয়ে ফিফটি করেন তিন সিনিয়র ব্যাটসম্যান। তামিম-মুশফিক-রিয়াদই পথ দেখান বাংলাদেশকে। তাদের ফিফটিতে লড়াকু পুঁজি পায় টাইগাররা।


দলের হয়ে তামিম করেন ৭০ বলে ৫২ রান। ৮৪ রানে প্যাভিলিয়নে ফিরেছেন মুশফিক। এছাড়া মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে আসে ৫৪ রান। শেষদিকে আফিফ এবং সাইফউদ্দিনের ঝড়ো ব্যাটিংয়ে চ্যালেঞ্জিং স্কোর গড়ে সফরকারীরা।


শ্রীলঙ্কার হয়ে ধনঞ্জয় ডি সিলভা নেন ৩ উইকেট।


© দিন পরিবর্তন

সম্পাদক ও প্রকাশকঃ মোস্তফা কামাল মহীউদ্দীন, মাগুরা গ্রুপ্রের প্রতিষ্ঠান বাংলাদেশ নিউজ অ্যান্ড এন্টারটেইনমেন্ট লিমিটেডের পক্ষে, মোস্তফা কামাল মহীউদ্দীন কর্তৃক সিটি পাবলিশিং হাউজ, ১ আর,কে, মিশন রোড, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ প্লট নং ৩১৪/এ, রোড-১৮, ব্লক-ই, বসুন্ধরা আ/এ, ঢাকা-১২২৯।

পিএবিএক্সঃ ৮৪৩১৮৮৩-৪, ৮৪৩১০৯৫, ৮৪৩১৮৮৭, সার্কুলেশনঃ ০১৮৪৭৪২১১৫২, বিজ্ঞাপনঃ ০১৮৪৭-০৯১১৩১, ০১৮৪৭-৪২১১৫৩, ০১৭৩০-১৯৩৪৭৮। E-mail: dparibarton@gmail.com, Advertisement: dpadvt2021@gmail.com