• ঢাকা
  • ২৩-জুন-২০২১
img

বাতিল হয়ে গেল এ বছরের এশিয়া কাপ

দিন পরিবর্তন ডেস্ক প্রকাশিত : ২০২১-০৫-২০ ০৭:০২:১৪
photo

করোনার প্রকোপে বিপর্যস্ত বিশ্ব। তাতে ওলট পালট হয়ে যাচ্ছে ক্রীড়াঙ্গনের সূচি। এবার এই তালিকায় যুক্ত হলো এশিয়া কাপ। করোনার কারণে স্থগিত হয়ে গিয়েছে চলতি বছর অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্ট। 


গত বছর পাকিস্তানের মাঠে গড়ানোর কথা ছিল এশিয়া কাপের এই আসরটি। সেটা পিছিয়ে এ বছর জুনে শ্রীলঙ্কায় আয়োজনের সিদ্ধান্ত নেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। করোনার কারণে এবার সেটাও বাতিল হয়ে গেল। 


চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই এশিয়া কাপও টি-টোয়েন্টি সংস্করণে হওয়ার কথা ছিল। কিন্তু শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভার বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, এই বছর হচ্ছে না ক্রিকেটে এশিয়ান শ্রেষ্ঠত্বের আসর। আবার কবে মাঠে গড়াবে এই টুর্নামেন্ট, তাও জানাতে পারেননি তিনি। 


এশিয়া কাপে অংশ নেবে, এমন দেশগুলো করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত। ভারতে এখন সংক্রমণ তুলনামূলক কম থাকলেও কিছুদিন আগেই দেখা গেছে মৃত্যুর মিছিল। বাংলাদেশে করোনার সংক্রমণ রোধে চলছে লকডাউন। পাকিস্তান ও আয়োজক শ্রীলঙ্কার অবস্থাও ভালো না। 


এর সঙ্গে যুক্ত হয়েছে দলগুলোর ব্যস্ত সূচি। আগামী মাসের ১৮-২২ জুন লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে ভারত। শোনা যাচ্ছিল, তারা এশিয়া কাপে পাঠাবে দ্বিতীয় সারির দল। কিন্তু টুর্নামেন্ট না হওয়ায়, সেটি আর করতে হচ্ছে না তাদের।

© দিন পরিবর্তন

সম্পাদক ও প্রকাশকঃ মোস্তফা কামাল মহীউদ্দীন, মাগুরা গ্রুপ্রের প্রতিষ্ঠান বাংলাদেশ নিউজ অ্যান্ড এন্টারটেইনমেন্ট লিমিটেডের পক্ষে, মোস্তফা কামাল মহীউদ্দীন কর্তৃক সিটি পাবলিশিং হাউজ, ১ আর,কে, মিশন রোড, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ প্লট নং ৩১৪/এ, রোড-১৮, ব্লক-ই, বসুন্ধরা আ/এ, ঢাকা-১২২৯।

পিএবিএক্সঃ ৮৪৩১৮৮৩-৪, ৮৪৩১০৯৫, ৮৪৩১৮৮৭, সার্কুলেশনঃ ০১৮৪৭৪২১১৫২, বিজ্ঞাপনঃ ০১৮৪৭-০৯১১৩১, ০১৮৪৭-৪২১১৫৩, ০১৭৩০-১৯৩৪৭৮। E-mail: dparibarton@gmail.com, Advertisement: dpadvt2021@gmail.com