• ঢাকা
  • ০৮-ডিসেম্বর-২০২২
img

খাদ্যবান্ধব কর্মসূচীর ফলে কমছে চালের দাম : খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত : ২০২২-০৯-০৮ ১৭:৪০:৫৮
photo সংগৃহীত ছবি

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বর্তমান সরকারের খাদ্যবান্ধব কর্মসূচী গ্রহণের ফলে সারাদেশে প্রতি কেজিতে চালের দর ৫ থেকে ৬ টাকা করে কমে গেছে। কয়েক দিনের মধ্যে চালের মূল্য আরও কমবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ওএমএস কর্মসূচী চালু করায় চালের দর সহনশীল পর্যায়ে রয়েছে বলেও মন্তব্য করেন তিনি। 

মন্ত্রী বৃহষ্পতিবার  সকাল ১১টায় নওগাঁর পোরশা উপজেলার সড়াইগাছী মোড়ে ওএমএস বিতরণ কেন্দ্র পরিদর্শন করতে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সারাদেশে নিরবচ্ছিন্ন, সুষ্ঠভাবে ওএমএস চাল-ডাল বিতরণ হচ্ছে। এসব কর্মসূচীতে পিছিয়ে পড়া জনগোষ্ঠি, দরিদ্র- নিম্ন আয়ের পরিবার ও তৃতীয় লিঙ্গের মানুষ অগ্রাধিকার পাচ্ছেন। সাংবাদিকদের এক প্রশেরœ জবাবে তিনি বলেন, বিতরন কার্যক্রমে এখন পর্যন্ত কোথাও কোন অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি। অনিয়ম হলে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে বলে ডিলারদের প্রতি খাদ্যমন্ত্রী হুশিয়ারী উচ্চারণ করেন। 

তিনি বলেন, চলতি রোপা আমন মৌসুমে কৃষকরা যাতে উৎপাদিত ধানের নায্য মূল্য পায় সেদিকে লক্ষ্য রেখে পরিকল্পনা গ্রহণ করা হবে। 

পরিদর্শনকালে মন্ত্রী উপকারভোগী সাধারণ মানুষের সাথে কথা বলেন এবং তাদের খোঁজ খবর নেন। খাদ্য বিভাগ, স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ এবং স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

© দিন পরিবর্তন

সম্পাদক ও প্রকাশকঃ মোস্তফা কামাল মহীউদ্দীন, মাগুরা গ্রুপ্রের প্রতিষ্ঠান বাংলাদেশ নিউজ অ্যান্ড এন্টারটেইনমেন্ট লিমিটেডের পক্ষে, মোস্তফা কামাল মহীউদ্দীন কর্তৃক সিটি পাবলিশিং হাউজ, ১ আর,কে, মিশন রোড, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ প্লট নং ৩১৪/এ, রোড-১৮, ব্লক-ই, বসুন্ধরা আ/এ, ঢাকা-১২২৯।

পিএবিএক্সঃ ৮৪৩১৮৮৩-৪, ৮৪৩১০৯৫, ৮৪৩১৮৮৭, সার্কুলেশনঃ ০১৮৪৭৪২১১৫২, বিজ্ঞাপনঃ ০১৮৪৭-০৯১১৩১, ০১৮৪৭-৪২১১৫৩, ০১৭৩০-১৯৩৪৭৮। E-mail: dparibarton@gmail.com, Advertisement: dpadvt2021@gmail.com