২৮-মার্চ-২০২৪
২৮-মার্চ-২০২৪
Logo
জাতীয়

যশোরেশ্বরী কালীমন্দিরে পৌঁছেছেন নরেন্দ্র মোদি

দিন পরিবর্তন ডেস্ক

প্রকাশিতঃ ২০২১-০৩-২৭ ১১:০২:১৫
...

ঐতিহাসিক যশোরেশ্বরী কালীমন্দির পরিদর্শনে সাতক্ষীরার শ্যামনগর পৌঁছেছেন ঢাকায় সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আজ শনিবার (২৭ মার্চ) সকাল ৯টা ৫০ মিনিটে শ্যামনগর এ. সোবাহান মাধ্যমিক বিদ্যালয় মাঠে নবনির্মিত হ্যালিপ্যাডে বিমান বাহিনীর হেলিকপ্টারযোগে অবতরণ করেন। এর আগে সকাল সাড়ে ৯টার দিকে ভারতের প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি সাতক্ষীরার উদ্দেশে ঢাকা ছাড়ে।

সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক জানান, মোদির আগমনকে কেন্দ্র করে শ্যামনগরকে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তার আগমনকে ঘিরে আইনশৃখংলা বাহিনীর সদস্যদের টহল জোরদার করা হয়েছে।

জানা গেছে, সাতক্ষীরার শ্যামনগরে সাড়ে ৪০০ বছরের পুরোনো ঐতিহাসিক যশোরেশ্বরী কালীমন্দির পরিদর্শন ও পূজা-অর্চনা করবেন মোদি। একই সঙ্গে তিনি হিন্দু সম্প্রদায়ের লোকদের সঙ্গে মতবিনিময় করবেন।

সেখান থেকে সকাল ১০টা ৫০ মিনিটে ভারতের প্রধানমন্ত্রী যাবেন গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে মোদিকে স্বাগত জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। শ্রদ্ধা নিবেদনের পালা শেষে সমাধিসৌধ কমপ্লেক্সে একটি গাছের চারা রোপণ করবেন।

বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে বেলা ১১টা ৩৫ মিনিটে মোদি গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার মতুয়াদের প্রধান তীর্থপীঠ ওড়াকান্দিতে যাবেন। সেখানে তিনি হরিচাঁদ মন্দিরে পূজা দেবেন। পরে তিনি মতুয়া প্রতিনিধিদের সঙ্গে কথা বলবেন।