২০-এপ্রিল-২০২৪
২০-এপ্রিল-২০২৪
Logo
জাতীয়

লকডাউনের খবরে রাজধানী ছাড়ছেন অনেকে

দিন পরিবর্তন ডেস্ক

প্রকাশিতঃ ২০২১-০৪-০৪ ১০:৫২:০৭
...

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সোমবার থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করতে যাচ্ছে সরকার। শনিবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সরকারের সিদ্ধান্ত জানানোর পরপরই বাস টার্মিনাল, সদরঘাট ও রেল স্টেশনে ভিড় বাড়তে থাকে ঘরমুখো মানুষের। 

রাজধানীর বিভিন্ন স্থানে সরেজমিনে গিয়ে দেখা যায়, লকডাউনে গণপরিবহন বন্ধ হয়ে যাবে- এ শঙ্কায় শনিবার (৩ এপ্রিল) বিকেলের পর রাজধানীর বিভিন্ন বাস টার্মিনালে দেখা গেছে যাত্রীদের উপচেপড়া ভিড়। বিশেষ করে গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী টার্মিনালের দিকে মানুষের ঢল নামে। মহাখালী বাস টার্মিনালে দেখা যায় টিকিটের জন্য যাত্রীদের দীর্ঘ সারি। রাত পর্যন্ত একই অবস্থা ছিল। এরপর রোববার (৪ এপ্রিল) সকাল হতেই বিভিন্ন টার্মিনালে দেখা গেছে একই অবস্থা। ছিল যাত্রীদের উপচেপড়া ভিড়।

মহাখালী, গাবতলী ও সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে রাজধানী ছেড়েছেন অনেকে। যাত্রীরা জানালেন, বাড়ি না গেলে রাজধানীতে আটকে পড়ার সম্ভাবনা রয়েছে। হঠাৎ করেই লকডাউনের ঘোষণার পর যাত্রীদের চাপ বেড়েছে বলে জানান পরিবহন কর্তৃপক্ষ। এই সুযোগে বাসে বেশি ভাড়া নিচ্ছে বলে অভিযোগ যাত্রীদের।

এদিকে, কমলাপুল রেল স্টেশনে টিকেট পেতে কাউন্টারে দীর্ঘ লাইন ধরে অপেক্ষা করতে দেখা গেছে যাত্রীদের। স্বাস্থ্যবিধি মানার নির্দেশনা থাকলেও অনেকের মধ্যে তা দেখা যায়নি। সামাজিক দূরত্ব না মেনে গাদাগাদি করে টিকিট সংগ্রহ করছেন যাত্রীরা।

অন্যদিকে, সদরঘাটে লঞ্চেও ছিলো ঘরমুখি যাত্রীদের ভিড়। সন্ধ্যার পর রাজধানী ছেড়ে যাওয়া মানুষের ঢল নামে লঞ্চ টার্মিনালে। 

বাস টার্মিনাল, লঞ্চ ও ট্রেন স্টেশনে ভিড় আর গণপরিবহনের ঠাসা অবস্থা থেকে করোনা পরিস্থিতি আরও অবনতির দিকে যাবে বলে আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।