• ঢাকা
  • ১৮-মে-২০২১
img

সরকারকে খালেদা জিয়ার শারীরিক অবস্থা জানাল বিএনপি

দিন পরিবর্তন ডেস্ক প্রকাশিত : ২০২১-০৫-০৪ ০৬:৫৩:৫১
photo

করোনাভাইরাসে আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি রয়েছেন। সোমাবর বিএনপির পক্ষ থেকে তার স্বাস্থ্যের সর্বশেষ অবস্থা সরকারকে অবহিত করা হয়।


খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সূত্রের খবর, খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে চায় পরিবার।


বিষয়টি পরিবারের পক্ষ থেকে সরকারের উচ্চ পর্যায়ে জানানো হয়েছে বলেও খবর। তবে বিএনপির কেন্দ্রীয় কোনো নেতা বা পরিবারের কোনো সদস্য এখনই বিষয়টি নিয়ে সাংবাদিকদের কিছু বলতে চাননি।


দুর্নীতির দুই মামলায় দণ্ড নিয়ে তিন বছর আগে কারাগারে যেতে হয়েছিল ৭৬ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে। দেশে করোনা মহামারি শুরুর পর পরিবারের আবেদনে সরকার গত বছরের ২৫ মার্চ ‘মানবিক বিবেচনায়’ শর্তসাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়। পরে দুই দফা তার মুক্তির মেয়াদ বাড়ানো হয়।


গত ১১ এপ্রিল সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। এরপর গুলশানের বাসা ‘ফিরোজায়’ তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এফএম সিদ্দিকীর নেতৃত্বে চিকিৎসা শুরু হয়।


করোনা আক্রান্তের ১৪ দিন অতিক্রান্ত হওয়ার পর খালেদা জিয়ার করোনা টেস্ট করা হয়েছিল। কিন্তু সেই ফলাফলও পজিটিভ আসে। পরে গত ২৭ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়াকে ভর্তি করা হয়।


হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে খালেদা জিয়া কেবিনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। তবে সোমবার ভোরে শ্বাসকষ্ট অনুভব করেন তিনি। এরপরই চিকিৎসকেরা প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে বিকেলে কেবিন থেকে সিসিইউতে স্থানান্তর করেন।


পরে রাত ৮ টার দিকে সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন বিএনপি চেয়ারপারসনের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানান। এ সময় তিনি খালেদা জিয়ার সুস্বাস্থ্য কামনায় দেশবাসীর কাছে দোয়া চান।


জাহিদ হোসেন বলেন, শ্বাসকষ্টের পর খালেদা জিয়ার বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করানো হয়েছে। আরো কিছু পরীক্ষা করা হচ্ছে। এরপর বিএনপির চেয়ারপারসনের শারীরিক অবস্থা সম্পর্কে বিস্তারিত জানানো যাবে।


এ সময় বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবীর খান সেখানে উপস্থিত ছিলেন।


খালেদা জিয়ার শ্বাসকষ্ট কতটা গুরুতর, সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাহিদ হোসেন বলেন, তিনি (খালেদা জিয়া) সিসিইউতে ভর্তি আছেন। আমার সঙ্গে কয়েক মিনিট আগে সিসিইউতে কথা হয়েছে।


বিএনপি চেয়ারপারসন এখন করোনা নেগেটিভ কি-না, জানতে চাইলে জাহিদ হোসেন সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে ব্রিফিং শেষ করেন।

© দিন পরিবর্তন

সম্পাদক ও প্রকাশকঃ মোস্তফা কামাল মহীউদ্দীন, মাগুরা গ্রুপ্রের প্রতিষ্ঠান বাংলাদেশ নিউজ অ্যান্ড এন্টারটেইনমেন্ট লিমিটেডের পক্ষে, মোস্তফা কামাল মহীউদ্দীন কর্তৃক সিটি পাবলিশিং হাউজ, ১ আর,কে, মিশন রোড, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ প্লট নং ৩১৪/এ, রোড-১৮, ব্লক-ই, বসুন্ধরা আ/এ, ঢাকা-১২২৯।

পিএবিএক্সঃ ৮৪৩১৮৮৩-৪, ৮৪৩১০৯৫, ৮৪৩১৮৮৭, সার্কুলেশনঃ ০১৮৪৭৪২১১৫২, বিজ্ঞাপনঃ ০১৮৪৭-০৯১১৩১, ০১৮৪৭-৪২১১৫৩, ০১৭৩০-১৯৩৪৭৮। E-mail: dparibarton@gmail.com, Advertisement: dpadvt2021@gmail.com