১৬-এপ্রিল-২০২৪
১৬-এপ্রিল-২০২৪
Logo
বিনোদন

ক্রমশ ব্যস্ত মনিরা মিঠু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিতঃ ২০২২-০৯-০৭ ১৯:১৭:৩১
...

ছোট পর্দায় জনপ্রিয় অভিনেত্রী মনিরা মিঠু।  বিচিত্র্য সব চরিত্রে নিজের অভিনয় প্রতিভাকে মেলে ধরে দৃঢ়তার সঙ্গে এগিয়ে যাচ্ছেন।  সমপ্রতি তার অভিনীত ‘পাপ’ নাটকে ভবঘুরে চরিত্রে অভিনয়ে দারুণ প্রশংসা পেয়েছেন।  এই চরিত্রে অভিনয় সম্পর্কে বলেন, রাস্তাঘাটে পথে প্রান্তরে আমরা বিভিন্ন বয়সী পাগল দেখতে পাই।  অনেকেই এদের সঙ্গে খারাপ আচরণ করেন।  কিন্তু কখনোই এদের আজকের এই পরিণতির জন্য কে বা কারা দায়ী খুঁজে দেখেন না।  দর্শকরা আমার এই চরিত্রে অভিনয় দেখে আশা রাখি এই ধরনের ব্যক্তিদের প্রতি সহমর্মিতা দেখাবেন।  আপনাদের একটু ভালোবাসাই এদের দুর্বিষহ জীবন মুছে যাবে।  অভিনয়ের বাইরে মানবিক গুণাবলির জন্যও এ অভিনেত্রী প্রশংসিত।  মনিরা মিঠু এ প্রসঙ্গে বলেন, মায়া মমতা ঐশ্বরিক দান।  যেটা আমি আমার পরিবার থেকে পেয়েছি।  প্রয়াত হুমায়ূন আহমেদ স্যারের হাত ধরেই আমি ও আমার ভাই চ্যালেঞ্জার অভিনয় জগতে আসি।  তিনি অত্যন্ত পরোপকারী ছিলেন। স্যারের কিছু গুণের ছোঁয়া হয়তো আমরা পেয়েছি।  সামপ্রতিক ব্যস্ততা প্রসঙ্গে তিনি বলেন, ‘রাজা বয়’ নাটকের কাজ শেষ করলাম।  এর বাইরে ‘সখি সব করে রব’ ধারাবাহিকের কাজ করলাম। 

 ছোটপর্দা নিয়ে মনিরা মিঠু বলেন, ছোটপর্দা আমার দ্বিতীয় জন্মস্থান বলা যায়।  নাটক দিয়েই আমার জীবন শুরু। নাটকেই আমার জীবন, নাটকই আমার মরণ।  নাটকেই আমার সব কিছু। তবে এখন নাটক করতে করতে খুব ক্লান্ত লাগে।  অনেক বিরক্ত লাগে। কারণ, গল্প ভালো না।  তবে ফিল্ম আমাকে আনন্দ দেয়, এটা আরামদায়ক।  ফিল্ম করতে ভালো লাগে।  কিন্তু ফিল্মেরও করুন দশা।  তবুও বেছে বেছে কাজ করছি।

ধারাবাহিক নাটক সম্পর্কে এই তারকা বলেন, ধারাবাহিকের গল্পের খুবই করুন দশা।  ভালো নিমাতারা ধারাবাহিক নাটক বানান না।  ভালো কিছু পরিচালক ঈদের সময় ধারাবাহিক নাটক নির্মাণ করেন।  তবে বর্তমানে যারা ছাপোষা দিন আনে দিন খায় তারাই ধারাবাহিক নাটক বানাচ্ছেন।  ধারাবাহিকের অবস্থা শোচনীয়।

নাটকের বাইরে অনুদানে নির্মিত শাহেদ শরীফ খানের সিনেমাতে অভিনয় করেছি।  সিনেমায় আপনার উপস্থিতি কম কেন? হাসতে হাসতে মিঠু বলেন, সিনেমা নির্মাতারা আমাকে নিয়ে হয়তো ভাবেন না।  অবশ্য ইতিপূর্বে অনেক প্রস্তাব পেয়েছি।  সবকিছু ব্যাটে-বলে না মেলায় করিনি।  চিত্র পরিচালক জাকির হোসেন রাজু ভাইয়ের সঙ্গে একটি নতুন সিনেমাতে অভিনয়ের ব্যাপারে প্রাথমিকভাবে কথা হয়েছে।  ব্যাটে-বলে মিলে গেলেই সুখবরটা আপনাদেরকে দিব।