১৮-জুলাই-২০২৪
১৮-জুলাই-২০২৪
Logo
রাজনীতি

প্রবীণ নবীনদের সমন্বয়ে মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিতঃ ২০২৩-০৬-১৫ ১৫:৩৪:০৭
...

এস.এম.নুরুজ্জামান, মানিকগঞ্জ প্রতিনিধি:  
প্রবীণ নবীনদের সমন্বয়ে মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। নতুন মুখ হিসেবে স্বাস্থ্য মন্ত্রীর পুত্র রাহাত মালেক শুভ্র হয়েছে দলের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক এছাড়া কোষাধ্যক্ষ হিসেবে নির্বাচিত হয়েছে শিল্পপতি দেওয়ান জাহিদ আহমেদ টুলু ও শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক নির্বাচিত হয়েছে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা ফাহিম রহমান খান রনি।
মঙ্গলবার  (১৩জুন) দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে এই কমিটি অনুমোদন দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
কমিটিতে বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীনকে সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালামকে সাধারণ সম্পাদক করা হয়েছে।
এছাড়া জেলা কমিটির সহ-সভাপতি হয়েছেন এবিএম হেলাল উদ্দিন, অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, গাজী কামরুল হুদা সেলিম, আওলাদ হোসেন হারুন, মো. রমজান আলী, অ্যাডভোটেক সচীন্দ্র নাথ মিত্র, মোশারফ হোসেন চৌধুরী বাদল, অ্যাডভোকেট মোতাহার হোসেন সাজু, আব্দুল মাজেদ খান চেয়ারম্যান, আব্দুর রহিম খান ও গোলাম মনির হোসেন।
যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট বদরুল ইসলাম খান বাবলু, আ ফ ম সুলতানুল আজম খান আপেল ও কাজী এনায়েত হোসেন টিপু। কমিটিতে কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন জাহিদুর রহমান টুলু।
সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন আবু মো. তায়েবুর রহমান টিপু, আমিরুল ইসলাম মট্টু ও শ্রী সুদেব সাহা। আইন বিষয়ক সম্পাদক হয়েছেন অ্যাডভোকেট অসীম কুমার বিশ্বাস। কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তারিকুর রহমান চৌধুরী। তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাজী মো. ইউসুফ আলী। ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক দেওয়ান সাইদুর রহমান। দপ্তর সম্পাদক এহতেশাম হোসেন খান চৌধুরী ভুনু।
ধর্ম বিষয়ক সম্পাদক সাঈদ হাসান সারোয়ার রহমান মুকুল। প্রচার ও প্রকাশনা সম্পাদক তাবারাকুল তোসাদ্দেক হোসেন খান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বাসুদেব কুমার সাহা। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নার্গিস আক্তার জলি, মহিলা বিষয়ক সম্পাদক শ্রীমতি লক্ষ্মী চ্যাটার্জী।
মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মমিন উদ্দিন খান। যুব ও ক্রীড়া সম্পাদক আবিদ হাসান বিপ্লব। শিক্ষা ও মানব সম্পাদক বিষয়ক সম্পাদক ফাহিম রহমান খান রনি। শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক রাহাত মালেক শুভ্র। শ্রম সম্পাদক মো. ফরহাদ হোসেন। সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবু নাঈম মো. আবুল বাশার। স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আমিরুজ্জামান খান মুরাদ। উপ-দপ্তর সম্পাদক মাকসুদুল ইসলাম মুন, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল জলিল নির্বাহিত হয়েছেন।
কমিটির সদস্য পদে আছেন ৩৬ জন। এছাড়া ৪১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে।
উল্লেখ্য গত বছরের ১১ ডিসেম্বর মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা দেন। সম্মেলন শেষ হওয়ার প্রায় ৬ মাস পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করলো দলটি।