১৩-জুন-২০২৪
১৩-জুন-২০২৪
Logo
রাজশাহী

বগুড়ায় মুজিব বর্ষের উপহার হিসাবে এক হাজার ৩৩০ পরিবার ঘর পেল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিতঃ ২০২৩-০৩-২২ ১৮:৩১:০১
...

নিজস্ব প্রতিবেদক, বগুড়া: 

মুজিব বর্ষ উপলক্ষে ঈদ উপহার হিসাবে বগুড়া গৃহহীনরা নতুন ঘরের দলিল হাতে পেয়ে  প্রায় সকলে বাকরুদ্ধ। চোখে ছিল আনন্দ অশ্রম্ন। গৃহ বুঝে পেয়ে  বগুড়ার ফুলবাড়ির মিনু বেগম আনন্দে তার ভাষা হায়িয়ে ফেলেন। 

পরে নিজের আবেগ সামলিয়ে নিয়ে বললেন, তিনি এমন ভাবে ঘর—বাড়ি পাব এটা কখনও চিন্তা করিনি। আল্লাহ প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে ভুল করেননি। প্রতিবন্দি ও পঙ্গু মরিফুল ইসলাম জানান, তার কষ্ঠের দিন শেষ হয়েছে। রাস্তায় পনিতে ভিজে, রোদ পুড়ে ,ভিক্ষা করে দিন চলেছে। এখন এক ঘরের পাশে একটি দোকান দিয়ে ভালভাবে জীবন চালাতে পারবো্ 

জেলায়  ৪র্থ পর্যায়ে  বগুড়া জেলায় আরো এক হাজার ৩৩০টি পরিবার বুধবার প্রধানমন্ত্রীর উপহার বুঝিয়ে দেন বগুড়া জেলা প্রশাসন । প্রধানমন্ত্রী  ভিডিও কনফান্সের মাধ্যমে ভূমি ও গৃহহীনদের জমি ও দলিল হস্তান্তরের  উদ্বোধন করার পর পর বগুড়ায় সকল উপজেলায় গৃহ হস্তান্তর করা হয়।   

এর মধ্যে সদর উপজেলায় ২০১টি, আদমদীঘিতে ৮৪টি, ধুনটে ২৮টি, গাবতলীতে ৭০টি, কাহালুতে ১০টি, সারিয়াকান্দিতে ৪১৭টি, শাজাহানপুরে ৭৭টি, শেরপুরে ১৭১টি, শিবগঞ্জে ১১৫টি এবং সোনাতলায় ১৫৭টি ঘর হস্তান্তর করা হয়।

বগুড়ায় এ নিয়ে জেলায় মোট চার হাজার ৯২৩টি ভূমি ও গৃহহীন পরিবারের আশ্রয়স্থল নিশ্চিত করা হয়েছে । অণ্যান্য উপজেলার মত বগুড়া সদর উপজেলার মিলনায়তনে ২০১টি ঘর হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: সাইফুল ইসলাম। 

এ সময় প্রধান অতিথি বলেন, বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রীর এই প্রতিশুতি দ্রুতগতিতে এগিয়ে চলেছে। ইতমধ্যে বগুড়ার ৭ উপজেলা ভুমিহীনমুক্ত হয়েছে। এই কাজ চলমান আছে। যদি কোন চাহিদা পত্র পাওয়া যায় তবে তা পূরন করা হবে। তিনি বলেন  প্রধানমন্ত্রী গরীবের আশ্রয় স্থল। 

তাই পথ হারাবেনা বা বগুড়ায় চতুর্থ পর্যায়ে দশটি উপজেলায় এক হাজার ৩৩০টি ঘর হস্তান্তর করা  হয়েছে।  সদর উপজেলায় গৃহ বিতরন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ,সদর উপজেলা নির্বাহী অফিসার ফিরোজা পারভীন। 

অনুষ্টানে বক্তব্য রাখেন , বগুড়া পুলিশ সুপার সুদীপকুমার চক্রবত্তর্ী,  বগুড়া জেলা পরিষদের   প্রধান নির্বাহী কর্মকর্তা আশরাফুল মমিন খান ,বগুড়া সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রাজ ,সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরিন রিক্তা।