• ঢাকা
  • ১২-এপ্রিল-২০২১
img

দেশের কয়েকটি জেলায় ভূমিকম্প

দিন পরিবর্তন ডেস্ক প্রকাশিত : ২০২১-০৪-০৬ ০৭:১০:১২
photo

রংপুর, দিনাজপুর, পঞ্চগড়, কুড়িগ্রামসহ উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় মৃদু ভূকম্পন অনুভূত হয়েছে। সোমবার রাত ৯ টা ২৫ মিনিটের দিকে এ কম্পন অনুভূত হয়। এই ভূমিকম্পে কেউ হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। 

জানা গেছে, ওই ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল ভারতের সিকিম রাজ্যে। উৎপত্তিস্থলে মাত্রা ছিল ৫ দশমিক ৬।

জানা যায়, রংপুরসহ বিভাগের কয়েকটি জেলায় মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। রাত ৯টা ২৫ মিনিটের পর কয়েক সেকেন্ড স্থায়ী এই ভূমিকম্প। এসময় আতঙ্কিত হয়ে ঘর ছেড়ে বাইরে বের হয়ে আসেন অনেকেই। 

রংপুর আবহাওয়া অফিসের ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানান, এই ভূমিকম্পের মাত্রা ছিল ৫ দশমিক ৬ ডিগ্রি। আর উৎপত্তিস্থল ভারতের সিকিমে।

দিনাজপুর, কুড়িগ্রাম, পঞ্চগড়, ঠাকুরগাঁও থেকে ভূমিকম্পের খবর পাওয়া গেছে বলেও জানান তিনি। 

সর্বশেষ - সারাদেশ
সর্বোচ্চ পঠিত -সারাদেশ

© দিন পরিবর্তন

সম্পাদক ও প্রকাশকঃ মোস্তফা কামাল মহীউদ্দীন, মাগুরা গ্রুপ্রের প্রতিষ্ঠান বাংলাদেশ নিউজ অ্যান্ড এন্টারটেইনমেন্ট লিমিটেডের পক্ষে, মোস্তফা কামাল মহীউদ্দীন কর্তৃক সিটি পাবলিশিং হাউজ, ১ আর,কে, মিশন রোড, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ প্লট নং ৩১৪/এ, রোড-১৮, ব্লক-ই, বসুন্ধরা আ/এ, ঢাকা-১২২৯।

পিএবিএক্সঃ ৮৪৩১৮৮৩-৪, ৮৪৩১০৯৫, ৮৪৩১৮৮৭, সার্কুলেশনঃ ০১৮৪৭৪২১১৫২, বিজ্ঞাপনঃ ০১৮৪৭-০৯১১৩১, ০১৮৪৭-৪২১১৫৩, ০১৭৩০-১৯৩৪৭৮। E-mail: dparibarton@gmail.com, Advertisement: dpadvt2021@gmail.com