২০-এপ্রিল-২০২৪
২০-এপ্রিল-২০২৪
Logo
সারাদেশ

রোহিঙ্গাদের ভোটার করায় ৩ কাউন্সিলরসহ গ্রেপ্তার ৪

দিন পরিবর্তন ডেস্ক

প্রকাশিতঃ ২০২১-০৩-২৮ ১৬:০৩:২২
...

রোহিঙ্গাদের ভোটার করার দায়ে কক্সবাজার পৌরসভার বর্তমান ও সাবেক তিন কাউন্সিলরসহ চার জনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ রোববার (২৮ মার্চ) ভোরে কক্সবাজার শহরের নিজ নিজ বাসা থেকে তাদের গ্রেপ্তার করে দুদকের পৃথক দু’টি টিম।

গ্রেপ্তারকৃতরা হলো- কক্সবাজার পৌরসভার ২নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান, ১০নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জাবেদ কায়সার নোবেল, ১১নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর রফিকুল ইসলাম ও অফিস সহকারী দিদারুল ইসলাম।

দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর উপ-পরিচালক মাহবুব আলম ও সহকারী পরিচালক শরীফ উদ্দীনের নেতৃত্বে দুদকের পৃথক টিম এই অভিযান চালায়।

দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক শরীফ উদ্দীন জানান, দায়িত্ব পালনকালে অনৈতিকতার আশ্রয় নিয়ে কক্সবাজার পৌরসভার ২নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান এবং ১০নং ওয়ার্ডের সাবেক কাউন্সলির জাবেদ কায়সার নোবেল, ১১নং ওয়ার্ডের রফিকুল ইসলাম ও অফিস সহকারী দিদারুল ইসলাম রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তি করার তথ্য পায় দুদক। এর প্রেক্ষিতে তাদের বিরুদ্ধে মামলা করা হয়। ওই মামলায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। সকল আইনী প্রক্রিয়া সম্পন্ন করে দুপুরে তাদের কক্সবাজার স্পেশাল জজ আদালতে সোপর্দ করা হয়েছে।

গত ৫ বছরে রোহিঙ্গাদের ভোটার করা, পাসপোর্ট করতে সহায়তা, জন্ম-নিবন্ধন সনদ দেয়াসহ নানা অভিযোগে মোট ১২টি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।