২৫-মে-২০২৪
২৫-মে-২০২৪
Logo
অন্যান্য

মেধাবী ছাত্র অনুপ বালোর আজ প্রথম মৃত্যু বার্ষিকী

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিতঃ ২০২৩-০৯-১২ ১৪:৫৯:০১
...

নিজস্ব প্রতিনিধি :

মেধাবী ছাত্র অনুপ বালোর প্রথম মৃত্যুবার্ষিকী আগমীকাল বুধবার (১৩ সেপ্টেম্বর)। ২০২২ সালের ৬ নভেম্বর থেকে এইচএসসি চুড়ান্ত পরীক্ষা দেয়ার কথা ছিল তার। এর দেড় মাস আগেই আগামীকাল এই দিনে গত বছর ১৩ সেপ্টেম্বর রাত ৮টায় মা, বাবা ও আত্নীয় স্বজনসহ সকলের মায়া ত্যাগ করে পর পারে চলে যায়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১৮ বছর। এ উপলক্ষে শাজাহানপুর মন্দিরে প্রয়াতের আত্নার শান্তি কামনায় ধর্মীয় অনুষ্ঠান রয়েছে।

লেখা পড়ার হাতে খড়ি নেয়ার পর থেকেই অনুপ ছিল মেধাবী। বিশেষ করে পিএসসি, জিএসসি ও এসএসসি পরীক্ষায় সুনাম করায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও মানিকগঞ্জ প্রেসক্লাব তাকে সম্মাননা দিয়েছে। এ সময় মন্ত্রী, সচিবসহ গুণী ব্যাক্তিদের হাত থেকে সম্মাননার ক্রেস্ট, সার্টিফিকেট ও বৃত্তি গ্রহণ করেছে। বড়ই অসময়ে সে পরপারে চলে যায়।

দক্ষিণ মানিকগঞ্জের বালিরটেক কৃষ্ণপুর গ্রামের বাড়ীতে ২০০৪ সালে ১৩ মার্চ  সে জন্ম গ্রহণ করে। সে দৈনিক আমার বার্তার বিশেষ প্রতিনিধি, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, শিপিং রিপোর্টার্স ফোরাম ও বাংলাদেশ  সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের স্থায়ী সদস্য রতন বালো’র এক মাত্র সন্তান। মৃত্যুর আগ পর্যন্ত সে ঢাকা ইমপেরিয়াল কলেজে পড়াশুনা করেছে। প্রয়াত অনুপ বালো’র বিদেহী আত্মার শান্তি প্রার্থনা করেছেন তার বাবা ও মা।