• ঢাকা
  • ০৪-অক্টোবর-২০২২
img

চার্লসের সঙ্গে মতবিনিময় প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত : ২০২২-০৯-২০ ১৮:৪৯:৪১
photo সংগৃহীত ছবি

বাকিংহাম প্যালেসে রাজা তৃতীয় চার্লসের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  স্থানীয় সময় গত রোববার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে তার ছোট বোন শেখ রেহানাও অনুষ্ঠানে যোগ দেন। 

বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং অন্যান্য দেশের রাজপরিবারের সদস্যদের জন্য রাজা চার্লস এবং তার স্ত্রী রানি ক্যামিলা এই সংবর্ধনার আয়োজন করেন।  অনুষ্ঠানে প্রায় ৫০০ অতিথিকে স্বাগত জানান রাজা।  যার মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছিলেন। 

অনুষ্ঠানে বিশ্ব নেতাদের সঙ্গে প্রিন্স উইলিয়াম, কেট মিডলটন, প্রিন্স অ্যাডওয়ার্ড, সোফি উইসাক্স, প্রিন্সেস অ্যানি, তার স্বামী ভাইস অ্যাডমিরাল স্যার টিম লরেন্স ও ডিইক অ্যান্ড ডাচেস অব গ্লুুসেস্টারসহ রাজপরিবারের অন্যান্য সদস্যরা যোগ দেন। 

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনীম সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিংহাসনে অধিষ্ঠিত নতুন রাজা ও রানির সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেছেন।   তিনি জানান, রাজা ও কুইন কনসোর্ট উভয়েই অক্টোবরে তাদের পূর্ব নির্ধারিত বাংলাদেশ সফর স্থগিত হওয়ায় দুঃখ প্রকাশ করেছেন।

রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নিতে ১৫ সেপ্টেম্বর যুক্তরাজ্যে যান শেখ হাসিনা। 

© দিন পরিবর্তন

সম্পাদক ও প্রকাশকঃ মোস্তফা কামাল মহীউদ্দীন, মাগুরা গ্রুপ্রের প্রতিষ্ঠান বাংলাদেশ নিউজ অ্যান্ড এন্টারটেইনমেন্ট লিমিটেডের পক্ষে, মোস্তফা কামাল মহীউদ্দীন কর্তৃক সিটি পাবলিশিং হাউজ, ১ আর,কে, মিশন রোড, ঢাকা থেকে মুদ্রিত ও প্রকাশিত। বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ প্লট নং ৩১৪/এ, রোড-১৮, ব্লক-ই, বসুন্ধরা আ/এ, ঢাকা-১২২৯।

পিএবিএক্সঃ ৮৪৩১৮৮৩-৪, ৮৪৩১০৯৫, ৮৪৩১৮৮৭, সার্কুলেশনঃ ০১৮৪৭৪২১১৫২, বিজ্ঞাপনঃ ০১৮৪৭-০৯১১৩১, ০১৮৪৭-৪২১১৫৩, ০১৭৩০-১৯৩৪৭৮। E-mail: dparibarton@gmail.com, Advertisement: dpadvt2021@gmail.com