১৩-জুন-২০২৪
১৩-জুন-২০২৪
Logo
রাজশাহী

বঙ্গবন্ধু সেতু পূর্বে যানজট, ভোগান্তিতে ঘরমুখো মানুষ

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিতঃ ২০২৩-০৬-২৬ ১৫:১৫:০৬
...

আব্দুল লতিফ তালুকদার, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:
উত্তরবঙ্গের প্রবেশদ্বরখ্যাত টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব এলাকায় উত্তরবঙ্গ ও ঢাকামুখী পরিবহনের যানজটের সৃষ্টি হয়েছে। আবার কখনো কখনো যানজট কমলে ধীরগতিতে চলাচল করে যানবাহন। ফলে ব্যাপক ভোগান্তি পড়ছেন চালক ও যাত্রীরা। যানজটের কারণে বিশেষ করে নারী ও শিশুরা বেশি ভোগান্তি পোহাচ্ছেন।
সোমবার (২৬ জুন) সকাল ৯ টা থেকে বেলা সাড়ে ১১ টা পর্যন্ত সেতু পূর্ব টোলপ্লাজা থেকে ৩ থেকে ৪ কিলোমিটার এলাকাজুরে উত্তরবঙ্গগামী পরিবহনের তীব্র যানজট দেখা গেছে। কিছুক্ষণ পর পর সে পরিবহনগুলো চলাচল করলেও একেবারেই ছিল তা ধীরগতি। তারমধ্যে ট্রাক ও ব্যক্তিগত গাড়ি বেশি লক্ষ্য করা যায়।
এলেঙ্গা হাইওয়ে থানা পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহিদ হাসান জানান, সেতুর ওপর দুর্ঘটনার কারণে ভোর থেকে যানবাহনের চাপ বেড়ে যায়। যার কারণে মহাসড়কের সেতু পূর্ব এলাকায় দীর্ঘ কয়েক কিলোমিটার যানজট ও ধীরগতি লক্ষ্য করা গেছে। পরে বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে স্বাভাবিক হয়ে আসে।
এদিকে, বঙ্গবন্ধু সেতু—ভূঞাপুর—এলেঙ্গা আঞ্চলিক মহাসড়কের সেতু পূর্ব এলাকা থেকে প্রায় ২ কিলোমিটার এলাকাজুড়ে যানজটসহ যানবাহন ধীরগতিতে চলাচল করে। এছাড়া সিরাজকান্দি বাজার, মাটিকাটা, গোবিন্দাসী টি—রোড, ভূঞাপুর বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় থেমে থেমে যানজট সৃষ্টি হচ্ছে।
এ ব্যাপারে ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ফরিদুল ইসলাম জানান, বঙ্গবন্ধু সেতু পূর্ব—ভূঞাপুর—এলেঙ্গা লিংক দিয়ে উত্তরবঙ্গগামী সবধরণের পরিবহন চলাচল করছে। যার ফলে কিছু কিছু স্থানে যানবাহনের ধীরগতিতে চলছে। তবে, যানজট এড়াতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্যরা কাজ করছেন।